Madhyamik Result 2024: প্রথম আলো, এক চান্সে মাধ্যমিকের বাধা টপকালেন ফুটপাথের প্রিয়া

ওদের মাথার উপরে নেই কোনও ছাদ, নেই চার দেওয়াল। অভাব অনটনে চলে সংসার। দু'বেলা খেতে পায়না। পড়াশোনার খরচ দেওয়ার মতন ন্যূনতম রোজগারটুকুও নেই পরিবারের। এরই মধ্যে অসম্ভবকে সম্ভব করে দেখালো প্রিয়া প্রামানিক। 

Updated By: May 2, 2024, 04:55 PM IST
Madhyamik Result 2024: প্রথম আলো, এক চান্সে মাধ্যমিকের বাধা টপকালেন ফুটপাথের প্রিয়া
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: প্রথম প্রচেষ্টাতেই মাধ্যমিক পাস কলকাতার ফুটপাথের প্রিয়ার।

ওদের মাথার উপরে নেই কোনও ছাদ, নেই চার দেওয়াল। অভাব অনটনে চলে সংসার। দু'বেলা খেতে পায়না। পড়াশোনার খরচ দেওয়ার মতন ন্যূনতম রোজগারটুকুও নেই পরিবারের।

এরই মধ্যে অসম্ভবকে সম্ভব করে দেখালো প্রিয়া প্রামানিক। দক্ষিণ কলকাতার সাদার্ন অ্যাভেনিউ অঞ্চলে ফুটপাতেই বাস প্রিয়ার। নেশায় আসক্ত বাবা। লোকের বাড়ি কাজ করে প্রিয়ার মা।

আরও পড়ুন: Kolkata High Court: পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রী নন, তবু তাঁর ক্ষমতা আমরা এজলাসে বসে টের পাচ্ছি: বিচারপতি

এইরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে ২০২৪ সালে প্রথম প্রচেষ্টায় মাধ্যমিক পাস করল প্রিয়া প্রামানিক। ২১৯ নম্বর পেয়ে পাশ করেছে প্রিয়া। এই যাত্রায় প্রিয়ার পাশে ছিল মিত্রবিন্দা ঘোষের রামধনু ফাউন্ডেশন।

পথ শিশুদের বিনামূল্যে শিক্ষা দেয় মিত্রবিন্দার রামধনু। কালিধন ইনস্টিটিউশনে পড়াশোনা প্রিয়ার। রাস্তার ধারে দোকানে বাসন মাজার কাজ করতো প্রিয়া। কাজের সঙ্গে পড়াশোনা করত সময়মতো।

আরও পড়ুন: Narkeldanga Incident: ৭ দিন বাড়ি ছাড়া, ফিরতেই খুন নারকেলডাঙ্গার যুবক!

মাধ্যমিকের আগে মিত্রবিন্দা ঘোষ এবং অন্তরিপা বনিক ফুটপাতে বসে ঘন্টার পর ঘন্টা তাকে তৈরি করেছে।

প্রিয়া জানিয়েছে, সে আশা করেনি প্রথমবারের প্রচেষ্টায় মাধ্যমিক পাস করবে। বাবা মায়ের সাংসারিক ঝামেলার মধ্যে থেকে নিজেকে বের করে এনে প্রিয়া রীতিমতো খুশি।

দ্বাদশ একাদশ শ্রেণীতে কলা বিভাগ নিয়ে পড়ার ইচ্ছা প্রকাশ করেছে প্রিয়া প্রামানিক। আগামীতে মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের হয়ে কাজ করার কথাও বলেছে প্রিয়া।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.