SSC Recruitment Scam: কথা রাখলেন মমতা, হাইকোর্টের রায় সত্ত্বেও চাকরিহারারা পেলেন বেতন!

Mamata Banerjee: কলকাতা হাইকোর্টের নির্দেশের ফলে চাকরি বাতিল হয়েছে ২৫ হাজার ৭৫৩ জনের। তারপরেই শুরু হয়েছে বিতর্ক। মঙ্গলবার এপ্রিল মাসের শেষ দিনে চাকরিহারা শিক্ষক ও শিক্ষাকর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে এপ্রিল মাসের বেতন। 

Updated By: May 1, 2024, 12:47 PM IST
SSC Recruitment Scam: কথা রাখলেন মমতা, হাইকোর্টের রায় সত্ত্বেও চাকরিহারারা পেলেন বেতন!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টের চাকরি বাতিলের নির্দেশের পরেও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি বেতন দেবেন প্রায় ২৬ হাজার শিক্ষক-অশিক্ষক কর্মীদের। কথা রাখলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার এপ্রিল মাসের শেষ দিনে চাকরিহারা শিক্ষক ও শিক্ষাকর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে এপ্রিল মাসের বেতন। তবে কিছুটা স্বস্তি হলেও এখনও অস্বস্তিতেই সদ্য চাকরি হারানোরা। 

আরও পড়ুন, Kolkata Airport | Laser Show: যাত্রীদের নিয়ে ঝুঁকির অবতরণ! লেজার শো আটকাতে জারি ১৪৪ ধারা

কলকাতা হাইকোর্টের নির্দেশের ফলে চাকরি বাতিল হয়েছে ২৫ হাজার ৭৫৩ জনের। তারপরেই শুরু হয়েছে বিতর্ক। কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য। শিক্ষাদফতরের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে। মামলাটি আপাতত আদালতের বিচারাধীন।রাজ্যের অর্থ দফতর সূত্রে খবর, আগেই ঠিক হয়েছিল, কলকাতা হাইকোর্টের রায়ে চাকরিহারা শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী নিজে জানিয়েছেন, তিনি এর শেষ দেখে ছাড়বেন। তাই যতদিন না এই মামলার চূড়ান্ত নিষ্পত্তি হয় ততদিন এই চাকরি হারাদের বেতন দিয়ে যাবে রাজ্য সরকার। রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুও সেই বার্তা দিয়েছিলেন। সেই কথারই বাস্তবায়ন দেখা গেল এপ্রিল মাসের শেষদিনে। গতকালই চাকরি হারা মানুষের কাছে তাঁদের এপ্রিল মাসের কাজের জন্য বেতন পাঠিয়ে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

প্রসঙ্গত, বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির বেঞ্চের তরফে ২০১৬ সালের এসএসসি নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়। গ্রুপ সি এবং গ্রুপ ডি মিলিয়ে মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করে ডিভিশন বেঞ্চ। একইসঙ্গে জানানো হয়, প্যানেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর যাঁরা চাকরি পান, তাঁদের ১২ শতাংশ সুদ-সহ বেতন ফেরত দিতে হবে। 

আরও পড়ুন, Partha Chetterjee | Arpita Mukherjee: টাকা কার? 'বান্ধবী' অর্পিতাকে নিয়ে আদালতে প্রথমবার মুখ খুললেন পার্থ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.