Bomb Scare in Delhi School: বোমা রাখা আছে; এল হুমকি মেইল, বাড়ি পাঠিয়ে দেওয়া হল ৬ স্কুলের পড়ুয়াদের

Bomb Scare in Delhi School:  প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে ওইসব ইমেল এসেছিল দেশের বাইরে থেকে।  আইপি অ্যাড্রেস পরীক্ষা করা দেখা গিয়েছে ওইসব ইমেলের কোনওটাই ভারত থেকে আসেনি।

Updated By: May 1, 2024, 10:55 AM IST
Bomb Scare in Delhi School: বোমা রাখা আছে; এল হুমকি মেইল, বাড়ি পাঠিয়ে দেওয়া হল ৬ স্কুলের পড়ুয়াদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকালই হুমকি মেইল এসেছিল কলকাতা বিমান বন্দরে। বলা হচ্ছিল সেখানে ৩টি বোমা রাখা আছে। এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয় বিমানন্দরে। এবার দিল্লি। বুধবার সকালেই দিল্লির ৬টি ও নয়ডার একটি স্কুলে এল হুমকি মেইল। বলা হল বোমা রাখা রয়েছে ওইসব স্কুলে। পরিস্থিতি বুঝে দ্রুত ওইসব স্কুলের পড়ুয়াদের বাড়ি পাঠিয়ে দেয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন-কাটোয়ায় বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভষ্মীভূত ১৭ বাড়ি, মৃত ৯০ গৃহপালিত পশু

দিল্লি পুলিস সূত্রে খবর, বোমা রাখার হুমকি আসে দ্বারকার ও বসন্তকুঞ্জের দিল্লি পাবলিক স্কুল, পূর্ব ময়ূর বিহারের মাদার মেরী স্কুল, পুস্প বিহারের সংস্কৃতি স্কুল ও অ্যামিটি স্কুল, দক্ষিণ পশ্চিম দিল্লির ডিএভি স্কুলে। নয়ডার জিপিএস স্কুলেও একই ধরনের বোমা রাখার হুমকি আসে।

এদিন সকাল ছটা নাগাদ ডিপিএস দ্বারকার ডিপিএসে বোমা রাখার খবর আসে।  ওই খবর পেয়েই স্কুবে ছুটে যায় ফায়ার ব্রিগেড, বোম্ব স্কোয়াড ও পুলিস। গোটা স্কুলে তন্নতন্ন করে খুঁজেও কোনও সন্দেহজনক বস্তু খুঁজে পাওয়া যায়নি। একইভাবে তল্লাশি চালানো হয় মাদার মেরী স্কুল, পুস্প বিহারের সংস্কৃতি স্কুল ও অ্যামিটি স্কুল, দক্ষিণ পশ্চিম দিল্লির ডিএভি স্কুলেও। কোথাও বোমা পাওয়া যায়নি।

প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে ওইসব ইমেল এসেছিল দেশের বাইরে থেকে।  আইপি অ্যাড্রেস পরীক্ষা করা দেখা গিয়েছে ওইসব ইমেলের কোনওটাই ভারত থেকে আসেনি। তবে এটাও মনে করা হচ্ছে আইপি অ্যাড্রেস ভিপিএন ব্য়।বহার করে গোপন করা হয়েছিল।

উল্লেক্য, গতকালই কলকাতা বিমানবন্দরে এরকমই একটি মেইল আসে। হুমকি মেইল কলকাতা বিমানবন্দর ম্যানেজারকে। হুমকি মেইলে লেখা, ৩টি বোমা রাখা আছে। এই নিয়ে ৩ দিনের মধ্যে দ্বিতীয় হুমকি মেইল! খতিয়ে দেখা হচ্ছে মেইলটি। কোথা থেকে মেইলটি পাঠানো হয়েছে। তা খুঁজে বের করার চেষ্টা শুরু হয়েছে। ২৬ তারিখ, দ্বিতীয় দফার ভোটগ্রহণের দিন প্রথম হুমকি মেইল আসে। এরপর এদিন সোমবার ফের হুমকি মেইল।  হুমকি মেইল পাওয়ার পরই সিআইএসএফের পক্ষ থেকে বিমানবন্দরের ভিতর চিরুনি তল্লাশি করা হয়। কিন্তু তল্লাশিতে কিছু পাওয়া যায়নি বলে খবর।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.