Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট মনের মতো নয়? চাপ নিয়ো না, তোমারও হবে!

জয়-পরাজয় জীবনের একটি অংশ মাত্র। আপনাকে নিজেকে শান্ত রাখতে হবে এবং আপনার ভবিষ্যতের দিকে মনোনিবেশ করতে হবে।

May 08, 2024, 11:35 AM IST
1/6

চাপ নিয়ো না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিক্ষার্থীদের মাসব্যাপী অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার দশম শ্রেণির মাধ্যমিকের ফলাফল ঘোষণা হয়েছে। কয়েক মাসের কঠোর পরিশ্রমের সুখী পরিসমাপ্তি হয়েছে কিছু ব্যক্তির, কিন্তু কিছু জনের ফলাফল ততটা সন্তোষজনক ছিল না।

2/6

চাপ নিয়ো না

গ্রেড আপনি যা আশা করেছিলেন তা না হলে খারাপ বোধ করা বোধগম্য। দেখে মনে হতে পারে আপনার একটি ভাল কলেজে ভর্তি হওয়ার এবং আপনার পছন্দের ক্যারিয়ার অনুসরণ করার স্বপ্ন শেষ হয়ে গেছে। 

3/6

চাপ নিয়ো না

তবে হতাশ হওয়ার কিছু নেই। জয়-পরাজয় জীবনের একটি অংশ। আপনাকে নিজেকে শান্ত রাখতে হবে এবং আপনার ভবিষ্যতের দিকে মনোনিবেশ করতে হবে। এখানে কিছু টিপস রয়েছে যা আপনাকে এই চাপের পরিস্থিতি মোকাবেলা করতে সহায়তা করবে।

4/6

চাপ নিয়ো না

অন্যদের সঙ্গে আপনার ফলাফলের তুলনা করা আপনাকে কেবল খারাপ বোধ করাবে। এটা মনে হতে পারে যে আপনার চারপাশের সবাই ভালো পারফর্ম করেছে। কিন্তু সত্য হল এমন প্রচুর লোক থাকবে যারা চুপচাপ বসে তাঁদের ফলাফল সম্পর্কে চিন্তা করবে। হতাশ বোধ করবেন না।

5/6

চাপ নিয়ো না

আপনার গ্রেড কম হলে দুঃখিত এবং হতাশ হওয়াটা স্বাভাবিক, কিন্তু এটি বিশ্বের শেষ নয়। সুতরাং, এটি সম্পর্কে চাপ নেওয়া বন্ধ করুন এবং সামনে কী রয়েছে তার দিকে মনোনিবেশ করুন।

6/6

চাপ নিয়ো না

আপনি যদি মনে করেন যে কম গ্রেডের কারণে আপনি যে কলেজে যেতে চেয়েছিলেন তাতে আপনি যেতে পারবেন না, তাহলে কিছু বিকল্প বিকল্প সন্ধান করুন। নিম্ন গ্রেড মানে এই নয় যে আপনি আপনার স্বপ্ন অনুসরণ করতে পারবেন না।